আজ ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ চত্ত্বর সংলগ্ন সড়কে জলাবদ্ধতা

ভাপ্রেস প্রতিবেদক, ভূরুঙ্গামারী।।

একটু বৃষ্টি হলেই ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ চত্ত্বরের দক্ষিণ-পশ্চিম সীমানা প্রাচীর সংলগ্ন তিন রাস্তার মোড়ে হাঁটু পানি জমে থাকে। সড়কটি দেখলে মনে হবে এটি একটি ডোবা। দীর্ঘদিন যাবত সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে।

উপজেলার দেওয়ানের খামার, মানিককাজী, সোনাতলী, বাউসমারী, ছোট খাটামারী ও ভোটহাট এলাকার মানুষকে এই সড়ক দিয়ে যাতায়াত কালে চরম দুর্ভোগ পোহাতে হয়। প্রতিদিন এই সড়ক দিয়ে স্কুল-কলেজের ছাত্রছাত্রী সহ নানা পেশার ও বয়সের মানুষ চলাচল করে। বিকল্প রাস্তা না থাকায় বাধ্য হয়ে তাদেরকে কাঁদা জলে ডুবে থাকা সড়কটি ব্যবহার করতে হচ্ছে। জলাবদ্ধ স্থানের পাশেই উপজেলা পরিষদ ডাকবাংলো। বাংলোতে অবস্থানকারীদেরও দুর্ভোগ পোহাতে হয়। সড়কটি কবে নাগাদ চলাচলের উপযোগী হবে তা কেউ জানে না!

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আলী মুকুল, আজাদ, সায়েম, শরিফুল সহ অনেকে জানান, সড়কটি নিচু, পানি বের হয়ে যেতে পারেনা। বৃষ্টি হলেই হাঁটু পানি জমে যায়। সেই পানিতে ময়লা আবর্জনা ও কাঁদা জমে যায়। ফলে চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) ভূরুঙ্গামারী উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জানান, স্থানীয়রা বাড়ি নির্মাণের সময় পানি নিষ্কাশনের বিষয়টি বিবেচনা না করায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে ড্রেন নির্মাণ করে জলাবদ্ধতা নিরসন করা হবে।

অবিলম্বে সড়কটি চলাচলে উপযোগী করতে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কার্যকর পদক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরও খবর.......

এ সপ্তাহের পত্রিকা

খবরটি বেশী পড়া হয়েছে

Don`t copy text!