আজ ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ ইং

চিলমারীতে বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক মেরামত হয়নি: দুর্ভোগ চরমে

ভাপ্রেস প্রতিবেদক, চিলমারী।।
কুড়িগ্রামের চিলমারীতে গত বছরের দীর্ঘস্থায়ী বন্যায় বালাবাড়ীহাট মালেক মোড় হতে গাবেরতল বাজারগামী রাস্তাটি বিধস্ত হলেও আজও মেরামত করা হয়নি। এতে দীর্ঘদিন থেকে সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে বাঁেশর উপর দিয়ে জনসাধারণ পারাপার হলেও মানুষের দুর্ভোগ কমেনি।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) কার্যালয় ও এলাকাবাসী সূত্র জানায়, অতিবৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গত বছরের জুলাই মাসের প্রথম সপ্তাহের দিকে উপজেলায় বন্যা দেখা দেয়। এতে গোটা উপজেলার বাড়িঘর, গ্রামীণ রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনা ডুবে যায়। ওই মাসের শেষ দিকে পানি কমতে শুরু করে।
সরেজমিন দেখা গেছে, উপজেলার অন্যতম ব্যস্ত এ সড়কটির অনেক জায়গায় ধ্বসে গেছে। সড়কে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে এ পথে পুটিমারী, কাঁচকোল হাট, রাণীগঞ্জ, ঠগের হাট, ফকিরের হাট, ব্যাপারীর বাজার, নয়ারহাট ও সর্দার পাড়া এলাকার প্রায় ৫০ হাজার মানুষ যাতায়াত করে।
গাবেরতল এলাকার বাসিন্দা স্কুল শিক্ষক নয়ন বলেন, এ সড়কটি এলাকার পথচারিদের জন্য গুরুত্বপূর্ণ একটি সড়ক। ইউনিয়ন পরিষদ, ভুমি অফিস, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র, রেলস্টেশন, বাস ও পল্লী বিদ্যুৎ স্টেশনে বিভিন্ন কাজে মানুষ ব্যবহার করে এ সড়কটি। তাছাড়া এখানকার শিক্ষার্থীরা বালাবাড়ীহাট সিনিয়র ফাযিল মাদ্রাসা, বালাবাড়ীহাট বালিকা বিদ্যালয়, বালাবাড়ীহাট হাই স্কুল, কেডিএবি স্কুল এন্ড কলেজ, বিএম কলেজ, সোনারী পাড়া মীমছিন মাদ্রাসাসহ বিভিন্ন প্রাইমারী স্কুলে যেতে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে। ব্যস্ততম এ সড়কটি সংস্কার করা অতি জরুরি বলে তিনি জানান।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মো. সাদেকুল ইসলাম জানান, রাস্তাটি ভেঙ্গে যাওয়া অংশ ও ঝুকিঁ পূর্ণ অংশে দুটি ব্রিজ ও একটি ইউড্রেন নির্মাণে ৫১ লক্ষ টাকার টেন্ডার সমাপ্ত হয়েছে। অল্প সময়ের মধ্যে কাজ শুরু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরও খবর.......

এ সপ্তাহের পত্রিকা

খবরটি বেশী পড়া হয়েছে

Don`t copy text!