আজ ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই আগস্ট, ২০২০ ইং

বিশ্বকাপ বাছাইপর্ব: ৩৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক।।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের জন্য ৩৬ সদস্যের জাতীয় দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। গত ৫ আগস্ট থেকে গাজীপুরের একটি রিসোর্টে ক্যাম্প শুরু করার পরিকল্পনা। আগস্টের মাঝামাঝি জেমিসহ পুরো কোচিং স্টাফ ক্যাম্পে যোগ দেবে, আশাবাদি বাফুফে।

অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের বাকি চার ম্যাচ। করোনা সতর্কতায় গাজীপুরের একটি রিসোর্টে আইসোলেশন ক্যাম্প নিয়ে পরিকল্পনা আগেই গুছিয়ে রেখেছিলো বাফুফে। লন্ডনে বসে হেড কোচ জেমি ডে সাঁজিয়ে ফেলেছেন স্কোয়াড। প্রাথমিক ভাবে ৩৬ জনকে ডাকা হচ্ছে ক্যাম্পে।

প্রথমবারের মতো জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছেন ফিনল্যান্ড প্রবাসী দুই ফুটবলার তারিক কাজী ও ম্যাথিউজ বাবলু। বসুন্ধরা কিংসের সর্বাধিক ১৪ ফুটবলার থাকছেন প্রাথমিক স্কোয়াডে। ৫ আগস্ট থেকে ক্যাম্প শুরুর ঘোষণা বাফুফের।

ক্যাম্পের শুরু থেকে থাকছেন না হেডকোচ জেমি ডে সহ বাকি কোচিং স্টাফ। আগস্টের মাঝামাঝি ঢাকা আসার কথা রয়েছে। নিয়মিত মুখের পাশাপাশি নতুনদের নিয়ে সেরা প্রস্তুতির পরিকল্পনা, লন্ডন থেকে জানিয়েছেন জেমি।

জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে বলেন, আমি খুশি স্কোয়াডে কিছু নতুন খেলোয়াড় যুক্ত করতে পেরে। তাদের পরখ করার অপেক্ষায় আছি। সবার সঙ্গে আবার অনুশীলন শুরু করতে পারাটা দারুন কিছু হবে। বিশ্বকাপ বাছাইয়ের জন্য সর্বোচ্চ প্রস্তুতি নেয়াই আমাদের লক্ষ্য।

ক্যাম্প শুরুর পর, এক মাসে ৩৬ থেকে নেমে স্কোয়াডের সংখ্যা হবে ২৫। সেখান থেকে ২৩ সদস্যের চূড়ান্ত দল নির্বাচন করবে বাফুফে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরও খবর.......

এ সপ্তাহের পত্রিকা

খবরটি বেশী পড়া হয়েছে

Don`t copy text!