আজ ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই আগস্ট, ২০২০ ইং

চিলমারীতে অল্পের জন্য রক্ষা পেল ১২০ নৌযাত্রী

ভাপ্রেস প্রতিবেদক, চিলমারী।।

কুড়িগ্রামের রাজীবপুর থেকে ছেড়ে আসা চিলমারী গামী একটি যাত্রীবাহী নৌকা অল্পের জন্য বড় ধরণে দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। ব্রহ্মপুত্র নদের মাঝপথ সংকর মাধবপুর এলাকায় অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকাটির ছই যাত্রীসহ ভেঙ্গে পড়ে। এতে কয়েকজন নদে ছিটকে পড়ে ও ছইয়ের নিচে বসা থাকা কয়েকজন যাত্রী আহত হয়।

দূঘটনা কবলিত নৌযাত্রীরা জানান, শুক্রবার সকাল ৯টায় রাজীবপুর থেকে ছেড়ে আসা চিলমারী গামী সিরিয়ালের নৌকাটি পরিবহনের দ্বিগুন ১২০ জন যাত্রী নিয়ে আসার সময় সংকর মাধবপুর এলাকায় দূর্ঘটনার কবলে পড়ে। এ সময় ছইয়ের উপর বসা থাকা যাত্রীরা ছই ভেঙ্গে পড়ে। এতে গার্মেন্টস শ্রমিক রবিউল সানি, শাহাদত হোসেন সহ কয়েকজন পানিতে ছিটকে পড়ে।

তারা আরো জানান, নৌকাটিতে ৭০ থেকে ৮০ জন যাত্রী তোলাই যেখানে ঝুকিপূর্ণ, সেখানে বারবার নিষেধ করার পরও প্রায় ১২০ জন যাত্রী বহন করছিল নৌকাটি। ৮০ টাকা ভাড়ার পরিবর্তে অতিরিক্ত টাকা নিলেও কোন রশিদ দেয়নি।

এ ব্যাপারে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্ বলেন, দূর্ঘটনায় কবলিত নৌকাটিকে ধরা যায়নি। তাই তাদের বিরুদ্ধে কোন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যায়নি। তবে, বিষয়টি রাজিবপুর নির্বাহী অফিসারকে জানিয়েছেন বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরও খবর.......

এ সপ্তাহের পত্রিকা

খবরটি বেশী পড়া হয়েছে

Don`t copy text!