আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ ইং

bangladesh football, nepal, rtv online

নেপালে ট্রফি জিতে বঙ্গবন্ধুকে উৎসর্গ করতে চান ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকীতে দেশজুড়ে নানা উৎসব। সরকারী ছুটির ভিন্ন চিত্র মাঠে। অনুশীলনে ব্যস্ত সময় পার করলেন জাতীয় দলের ফুটবলারদের। বুধবারই দেশে শেষবারের মতো ঘাম ঝড়ালো জেমি ডের শিষ্যরা। বৃহস্পতিবার নেপালে ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকা ছাড়বে লাল-সবুজরা। বিশেষ এই দিনে ফুটবলাররা জানিয়েছেন, হিমালয়ের দেশ থেকে শিরোপা জয় করে বঙ্গবন্ধুকে উৎসর্গ করতে চান তারা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে দলের নিয়মিত সদস্য সোহেল রানা এসেছিলেন সাংবাদিকদের সঙ্গে। আবাহনীর এই মিডফিল্ডার জাতীয় পিতার জন্মদিনে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

‘একজন ফুটবলার হিসেবে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা ও ভালবাসা রয়েছে এবং অবশ্যই চেষ্টা করবো এই বিশেষ বছরে বঙ্গবন্ধুর জন্য এই টুর্নামেন্ট জয় করার।’

কোচ জেমি ডে বলেছেন, শুধু শিরোপা জয় নয়, ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের আগে দলকে ঝালাই করে নিতে এই সফর করবেন তারা।

প্রসঙ্গটি নিয়ে সোহেল রানা বলেন, ‘অবশ্যই আমরা ট্রফি জিততেই চাই। যত ভালো দলই হোক কেউ শতভাগ বলতে পারবে না যে ট্রফি জিতবই। আমাদের চেষ্টা থাকবে জেতার। কোচ বলছেন তার লক্ষ্য বিশ্বকাপ বাছাই নিয়ে। আমাদের দলে বেশ কয়েকজন নতুন সদস্য রয়েছেন। দুইটা মিলিয়ে কোচ পরিকল্পনা অনুযায়ী দল সাজাবেন। আর আমরা খেলোয়াড়রা ট্রফিসহ বাংলাদেশে আসতে চাই।’

গেল বছর ঘরের মাঠে নেপালের বিপক্ষে অভিষেক হয়েছিল সুমন রেজার। উত্তর বাড়িধারার এই স্ট্রাইকারের বঙ্গবন্ধুর দেশের নাগরিক হওয়ায় গর্ববোধ করেন বলে জানান।

তিনি বলেন, ‘তিন জাতির পিতা, তারর জন্যই আজ আমরা গর্বিত, উনাকে অনেক অনেক সালাম। তার প্রতি দোয়া ও ভালবাসা রইলো।’

চলতি লিগের প্রথম ধাপে ৬ গোল করেছেন সুমন রেজা। দেশী গোলদাতাদের মধ্যে সবার শীর্ষে তার অবস্থান। তাইতো উত্তর বাড়িধারার অধিনায়কের উপর আবারও আস্থা রেখেছেন জেমি ডে।

‘চলমান লিগে যেমন ধারাবাহিকতা ছিল তা যেন জাতীয় দলে বজার রাখতে পারি। আমাদের জীবন ভাই নেই। আমরা যদি নতুনরা কিছু করতে পারি অবশ্যই দেশের জন্য সেটা ভালো হবে। নেপালের মাটিতে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি নিয়ে অবশ্যই আমরা হারতে যাবো না। চেষ্টা থাকবে ফাইনালে জিতে ফেরার।’ যোগ করেন সুমন।

Leave a Reply

     এ জাতীয় আরও খবর.......

খবরটি বেশী পড়া হয়েছে

Don`t copy text!