আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ ইং

নড়বড়ে অবস্থায় চতুর্থ দিন শেষ করলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক।।

ক্যান্ডির পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিন শেষে বেশ নড়বড়ে বাংলাদেশ। কেননা শ্রীলঙ্কার দেওয়া ৪৩৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো ধুঁকছে সফরকারীরা।

দিন শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান করেছে বাংলাদেশ। জয়ের জন্য এখনও ২৬০ রান করতে হবে। তবে আলো স্বল্পতায় খেলা আগে শেষ না হলেও পরিস্থিতি আরও খারাপ হতে পারতো বাংলাদেশের।

বাংলাদেশি ব্যাটসম্যান লিটন দাশ ১৪ ও মেহেদী হাসান মিরাজ ৪ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

টেস্ট ইতিহাসেই এত রান তাড়া করে জয়ের কোনো নজির নেই। বাংলাদেশ তো কখনও ২১৫ রানের বেশি তাড়া করেও জিততে পারেনি। দেশের বাইরে চতুর্থ ইনিংসে তাদের ২৮২ রানের বেশি নেই।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৬ বলে ২৪ রান করে রমেশ মেন্ডিসের শিকারে পরিণত হন তামিম। আর ৪৬ বলে ব্যক্তিগত ৩৪ করে প্রবীণ জয়াবিক্রমের বলে আউট হন সাইফ। আর দলীয় শতক পার হওয়ার পর জয়াবিক্রমের দ্বিতীয় শিকার হয়ে ৪৪ বলে ২৬ করে বোল্ড হন নাজমুল হোসেন শান্ত।

এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম হাল ধরার চেষ্টা করেন। তবে রমেশ মেন্ডিসের বলে এই দুজনেই ফিরে যান। মুমিনুল ৪৮ বলে ৩২ করে বোল্ড হন। আর ৬৩ বলে ৪০ করা মুশফিক ধনাঞ্জয়া ডি সিলভার ক্যাচে পরিণত হন।

শ্রীলঙ্কান স্পিনার রমেশ মেন্ডিস ৩টি ও প্রবীণ জয়াবিক্রম ২টি উইকেট নিয়েছেন।

এর আগে ৯ উইকেটে ১৯৪ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুণারত্নে ৬৬ ও ধনাঞ্জয়া ডি সিলভা ৪১ রান করেন। এছাড়া পাথুম নিশাঙ্কা ও নিরোশন ডিকভেলার ২৪ রান করে করেন।

বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৫টি উইকেট লাভ করেছেন। এছাড়া মেহেদী হাসান মিরাজ ২টি, তাসকিন আহমেদ ও সাইফ হাসান ১টি করে উইকেট নিয়েছেন। প্রথম ইনিংসে ২৪২ রানে পিছিয়ে থাকায় বাংলাদেশের জয়ের লক্ষ্য দাঁড়ায় ৪৩৭ রান।

শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান করেছিল। জবাবে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ২৫১ রানে অল-আউট হয়।

Leave a Reply

     এ জাতীয় আরও খবর.......

খবরটি বেশী পড়া হয়েছে

Don`t copy text!